প্রেস রিলিজ

ধলাই জেলায় মানিকপুর প্রাথমিক স্বাস্হ্যকেন্দ্রের অন্তর্গত রাজধর এ ডি সি ভিলেজের ধর্মকুমার রোয়াজা পাড়ায় গত ২৮ মে ২০১৭ ইং একটি প্রশাসনিক স্বাস্হ্য শিবির অনুষ্ঠিত হয়। উক্ত শিবিরে ১৫০ জন উপকৃত হন। এর মধ্যে ১০০ জন রোগীর রক্ত পরীক্ষা করা হয়, তার মধ্যে ১৫ জনের রক্তে ম্যালেরিয়া পি এফ (PF) পজেটিভ এবং এক জনের রক্তে পি ভি (PV) পজেটিভ ধরা পড়ে।

এই শিবিরে পি এফ (PF) পজেটিভসহ রক্তশূন্যতার আক্রান্ত এক জন চার বছরের শিশু এবং পি এফ (PF) পজেটিভ গর্ভবতী মহিলাকে শণাক্ত করা হয় এবং তাঁদের উন্নত চিকিৎসার জন্য মানিকপুর প্রাথমিক স্বাস্হ্যকেন্দ্রে পাঠানো হয়।

শিবিরে উপস্হিত রোগীদের বিনামূল্যে স্বাস্হ্য পরীক্ষা, ম্যালেরিয়া পরীক্ষা এবং প্রয়োজন অনুসারে ঔষধ বিতরণ করা হয়েছে। আরও স্বাস্হ্য শিবিরের আয়োজন করার লক্ষ্যে মানিকপুর প্রাথমিক স্বাস্হ্যকেন্দ্রকে একটি গাড়ি দেওয়ার এবং সে-সঙ্গে আরও চারজন এম পি ডব্লু কে সেখানে পোস্টিং দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বাস্হ্য দপ্তর ছাড়াও অন্যান্য সরকারী দপ্তর যেমন পঞ্চায়েত দপ্তর, পানীয় জল ও স্বাস্হ্য বিধান দপ্তর, সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তর এই শিবিরে অংশগ্রহণ করে। লংতরাইভ্যালীর মহকুমা শাসক সুভাষ চন্দ্র সাহা, বি ডি ও রাকেশ চক্রবর্তী, লংতরাইভ্যালীর ডি সি এম, মানিকপুর প্রাথমিক স্বাস্হ্যকেন্দ্রের মেডিক্যাল অফিসার অর্জুন দাস, রাজধর এ ডি সি ভিলেজের চেয়ারম্যান কল্পমোহন ত্রিপুরা এবং ধলাই জেলার এন ভি বি ডি সি পি কনসালটেন্ট অজিত শর্মা এই স্বাস্হ্য শিবিরে উপস্হিত ছিলেন।