প্রকাশিত সংবাদ সম্পর্কে স্পষ্টীকরণ ০৩-০১-২০১৭

প্রতিবাদী কলম পত্রিকায় আজ(৩ জানুয়ারী, ২০১৭ ইং) ' যোগ্য প্রার্থীদের ঝুলিয়ে দিয়ে মেডিক্যালে চাকরি পেলেন মুখ্যমন্ত্রীর প্রধান সচিবের স্ত্রী ' এই শিরোনামে প্রকাশিত সংবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের নজরে এসেছে ।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, মুখ্যমন্ত্রীর প্রধান সচিব ডা: রাকেশ সারোয়ালের স্ত্রী ডা: যামিনী সারোয়াল কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রক থেকে এক বছরের ডেপুটেশনে গত ২৬ ডিসেন্বর ২০১৬ ইং এসেছেন। তিনি চাকুরিতে নিযুক্ত হননি। আগরতলা গভর্নমেন্ট মেডিক্যাল কলেজে এম সি আই নির্ধারিত যোগ্যতা অনুসারে অ্যাডহক ভিত্তিতে ডেপুটেশনে স্ত্রী ও প্রসূতি রোগ বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসাবে তিনি যোগ দিয়েছেন।

উল্লেখ্য ত্রিপুরা পাবলিক সার্ভিস কমিশন আয়োজিত অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তির ফলাফল এখনো প্রকাশিত হয়নি। ফল প্রকাশের পর যোগ্য চিকিৎসকদের নিযুক্তিতে ডা: ওয়াই সারোয়ালের  অ্যাডহক ভিত্তিতে ডেপুটেশনে নিযুক্তি কোনো প্রভাব ফেলবে না ।

দপ্তরের পক্ষ থেকে অভিমত জানানো যাচ্ছে যে এই সংবাদ মনগড়া, উদ্দেশ্য প্রণোদিত এবং সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার লক্ষ্যে প্রকৃত তথ্যকে আড়াল করে প্রকাশিত করা হয়েছে, যা সুস্থ সাংবাদিকতার পরিপন্থী ।